বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশন পরীক্ষার সময়সূচি।

অনেক অপেক্ষার পর বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশন এর পরীক্ষার তারিখ বা সময়সূচি প্রকাশ হয়েছে। আমরা ইতিমধ্যে জানি যে বনশিল্প উন্নয়ন কর্পোরেশন এর  পূর্বে প্রকাশিত ১৮ মে ২০২৩ নিয়গটি প্রকাশিত হয়েছিল।

পে স্কেল কমিশনভুক্ত :  ১৩৪ জন এবং মুজুরী কমিশনভুক্ত ১৪ জনের নিয়োগ প্রকাশিত হয়েছিল।

পে কমিশনভুক্তে নিয়োগে জনবল হচ্ছে , সহকারী ভান্ডার রক্ষক ১৬ তম গ্রেডে ৯,৩০০ – ২২,৩৯০ বেতন স্কেলে ৯ জন। এবং গাড়িচালক ১৬ তম গ্রেড ৯,৩০০ – ২২,৩৯০ বেতন স্কেলে ৫ জন। এবং নিরাপত্তা প্রহরী পদে ১৯ তম গ্রেডে ৮,৫০০ – ২০,৫৭০ বেতন স্কেলে ১০০ জনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল।

এবং মুজুরী কমিশনভুক্তে : ট্রাক্টর চালক ১১ তম গ্রেডে মুজুরী ৯,৭৫০ – ২২,৪৫০ পদে ৮ জন এবং ট্রাক চালক ৮ তম গ্রেডে মুজুরী ৯,৩০০ – ২১,৩১০ ৬ জনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল।

বাংলাদেশ বন অধিদফতর এর সংস্থাপন শাখা বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশন। এটি সরকারি চাকরি। যারা উপরে উল্লিক্ষিত পদে আবেদন করছেন। তারা অবশ্যই জানার চেষ্টায় আছেন যে কবে বনশিল্প এর পরীক্ষা হবে। কবে এই পরীক্ষার এসএমএস আসবে।

ইতিমধ্যে কার ড্রাইভার এবং অফিস সহায়ক পদের এসএমএস পাঠানো শুরু করে দিছে। টেলিটক এর লিংক bfidc.teletalk.com.bd থেকে ইউজার এবং পাসওয়ার্ড দিয়ে অ্যাডমিট কার্ড প্রিন্ট করে নিতে পারবেন।

বনশিল্প উন্নয়ন কর্পোরেশন পরীক্ষার তারিখ / সময়সূচি

আগামী ডিসেম্বর মাসের ২ তারিখে বনশিল্প উন্নয়ন কর্পোরেশন এর অফিস সহায়ক এবং গাড়িচালক পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবং পর্যায়ক্রমে আরো বিভিন্ন পদ এর পরীক্ষার সময়সূচি প্রকাশ করবে।

তবে অফিস সহায়ক এবং কার ড্রাইভার এর পরীক্ষা শেষ হলে নিরাপত্তা প্রহরী (গ্রেড ১৯) পদের পরীক্ষার এসএমএস আসা শুরু হবে।

পে কমিশনভুক্ত সকল পদের পরীক্ষা হওয়ার পর আবার মুজুরী কমিশকনভুক্ত পদের পরীক্ষা হবে। এক্ষেত্রে আরো বেশকিছুদিন অপেক্ষা করতে হবে।

পরবর্তী কোনো আপডেট পেতে আমাদের সাথেই থাকবেন।

You May Also Like

আনছের আলী

About the Author: আনছের আলী

ছোটবেলা থেকেই আগ্রহ প্রযুক্তির উপর। আর এই আগ্রহ থেকেই জাগ্রত হয়েছে প্রযুক্তি সম্পর্কে জানার এবং জানানোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!